1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:২৯ অপরাহ্ন
সর্বশেষ :
সিলেটের বিশ্বনাথ উপজেলার নিভৃত পল্লীর মানুষের যাতায়াতের ব্যবস্থা করে দিলেন লন্ডন প্রবাসী সুনাহওয়ার আলী কৃষকদের প্রশিক্ষণ দিতে রাজশাহীতে ফার্মার স্কুলের যাত্রা শুরু নাটোরে কোর্ট এর ভবন উদ্বোধন করলেন আইন মন্ত্রী আনিসুর রহমান ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে কমরেড শহীদ কম্পরাম সিংহের স্মৃতি কমপ্লেক্স উদ্বোধন  ঠাকুরগাঁও -৩ আসনের উপ-নির্বাচনে জাতীয় পার্টির হাফিজ বিজয়ী  কাজিপুরের খাসজমি দখল মুক্ত করলেন উপজেলা নির্বাহী অফিসার তুমব্রুতে আশ্রয় নেওয়া ৩ হাজার রোহিঙ্গাকে অন্যত্র সরানো হবে মধুপুরে কৃষি মন্ত্রীর ৭৩ তম জন্ম বার্ষিকী পালিত আমি এ ফলাফল মানি না: হিরো আলম রাজধানীর এফডিসি থেকে পরিচালক শফিক হাসান গ্রেফতার

ভারতে আটকে পড়া মৎস্য ট্রলার শ্রমিকদের দেশে ফিরিয়ে আনাসহ ৫ দফা দাবি

  • আপডেট করা হয়েছে : বুধবার, ১২ অক্টোবর, ২০২২
  • ১৩ বার দেখা হয়েছে

ভারতে আটকে পড়া মৎস্য ট্রলার শ্রমিকদের অবিলম্বে দেশে ফিরিয়ে আনাসহ ৫ দফা দাবি জানিয়েছে বাংলাদেশ উপকূলীয় মৎস্য ট্রলার শ্রমিক ইউনিয়ন। আজ ১২ অক্টোবর ২০২২ইং বুধবার সকাল ১০ টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয় ৭৮/এ পুরানা পল্টন লেন (নিচ তলা) বিজয়নগর, ঢাকায় অনুষ্ঠিত এক বর্ধিত সভায় এ দাবি জানায় সংগঠনটি।

সভায় নেতৃবৃন্দ জানায় আগামী ১০ দিনের মধ্যে সরকার যদি ভারতে আটক ট্রলার মাঝি ও শ্রমিকদের দেশে ফেরত আনতে ব্যর্থ হন তবে অত্র সংগঠন প্রতি জেলায় ট্রলার শ্রমিকদের সমাবেশ ও বিক্ষোভ মিছিল করবে এবং আগামী ২৭/১০/২০২২ইং তারিখ কেন্দ্রীয়ভাবে ঢাকায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয় থেকে পররাষ্ট্র মন্ত্রণালয় অভিমুখে বিক্ষোভ মিছিল ও পররাষ্ট্র সচিব বরাবরে স্মারকলিপি প্রদান করা হবে।

বাংলাদেশ উপকূলীয় মৎস্য ট্রলার শ্রমিক ইউনিয়নের ৫ দফা দাবি নিম্নরূপ:
১) ভারতে আটকে পড়া ট্রলার মাঝি ও শ্রমিকদের অবিলম্বে দেশে ফিরিয়ে আনতে হবে। ডুবে যাওয়া মৎস্য ট্রলারের মৃত্যুবরণকারী মাঝি ও শ্রমিকদের প্রতি পরিবারকে প্রাথমিক ১০ (দশ) লক্ষ টাকা এবং প্রতি ট্রলারের ১৫ (পনের) লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দিতে হবে।
২) প্রতি মৎস্য ট্রলারের মাঝি, শ্রমিক ও জেলেদের নামে ২০ (বিশ) লক্ষ টাকা গ্রুপ বীমা করে দিতে হবে।
৩) প্রতিটি মৎস্য ট্রলারের সন্ধানের লক্ষ্যে সীমান্তরক্ষী নৌবাহিনী, কোস্টগার্ড আওতায় থাকার জন্য প্রতিটি ট্রলারের ওয়াকিটকি দিতে হবে। সরকার প্রতি বোটে জীবনরক্ষাকারী আধুনিক বয়া দিতে হবে এবং দিক নির্ণয় করার জন্য সাগরের কিনারে রাডার বাতি স্থাপন করতে হবে।
৪) মৎস্য বিভাগ ও শ্রম দপ্তরের প্রতিনিধির সমন্বয়ে কমিটি গঠন করতে হবে।
৫) মৎস্য ট্রলার শ্রমিক ও জেলেদের জন্য সরকারের বিভিন্ন প্রকল্পে বরাদ্দকৃত মালামাল বন্টনের নামে লুটপাট বন্ধের লক্ষ্যে ট্রলার শ্রমিক প্রতিনিধি, নৌবাহিনী, কোস্টগার্ড, নৌ পুলিশ সমন্বয়ে বরাদ্দকৃত মালামাল বন্টন করতে হবে।

বাংলাদেশ উপকূলীয় মৎস্য ট্রলার শ্রমিক ইউনিয়নের আহ্বায়ক মোঃ ইসরাইল পন্ডিতের সভাপতিত্বে বর্ধিত সভায় আরো বক্তব্য রাখেন সংগঠনের সাবেক সভাপতি আনোয়ার হোসেন শিকদার, আহ্বায়ক কমিটির সদস্য সচিব শাহজাহান মেম্বার, যুগ্ম আহ্বায়ক আবুল খায়ের, আব্দুস সালাম, নান্নু মিয়া, আবদুল জলিল, মোঃ ফিরোজ গাজী, মোঃ মোসারেফ, মোঃ জাকির হোসেন, আলী আশ্রাফ, বাবুল মীর, মামুন খন্দকার, মোঃ সবুর, নাসির মহাজন প্রমুখ।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft