1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৫:২৪ অপরাহ্ন
সর্বশেষ :
কক্সবাজারে কাভার্ডভ্যান চাপায় ব্যবসায়ী নিহত গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা  ফলোআপ নিউজ:….সিরাজগঞ্জে ১৩ দিনে ১১ থানায় আ’লীগের মামলার জালে বিএনপির ১৬৭৪ নেতাকর্মী : গ্রেপ্তার-৭ মির্জাপুরে অবৈধ ৯ টি ইটভাটাকে ১ কোটি ১৮ লাখ টাকা জরিমানা ১ ডিসেম্বর ‘মুক্তিযোদ্ধা দিবস’ রাষ্ট্রীয় স্বীকৃতি দিন : বাংলাদেশ ন্যাপ  ফুলবাড়ীতে স্কাউটস ভবন নির্মান কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন পুলিশি বাধাঁয় ১৫ কিলোমিটার রাস্তা হেঁটে নেতা-কর্মী পৌছালেন সমাবেশস্থলে রেলপথ মন্ত্রণালয়ের প্রতি আস্থাহীনতাই খালাসী নিয়োগ পরীক্ষায় ব্যাপক অনুপস্থিতির কারণ ১০ দফা দাবিতে রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘট শুরু

২ বছরেও হয়নি রিট পিটিশনের আদেশের নিস্পত্তি কর্মকর্তাদের অনিয়ম ও দূর্নীতিতে অধিগ্রহণকৃত জমির ন্যায্য মূল্য থেকে বঞ্চিত জমির মালিক

  • আপডেট করা হয়েছে : সোমবার, ১০ অক্টোবর, ২০২২
  • ৭ বার দেখা হয়েছে

গাইবান্ধা প্রতিনিধি:
গাইবান্ধার গোবিন্দগঞ্জে মহাসড়ক প্রশস্থ করণে জেলা ভুমি অধিগ্রহণ শাখার কতিপয় কর্মকর্তাদের অনিয়ম ও দূর্নীতির কারণে অধিগ্রহণকৃত জমির মালিককে জমির ন্যায্য মূল্য প্রাপ্তি থেকে বঞ্চিত করা হয়েছে। অধিগ্রহণকৃত জমির প্রকৃত মূল্য না পাওয়ায় জমির মালিক আবু খায়ের মুহাঃ উমর রাজ্জাক মন্ডল মিলন হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেছেন। কিন্তু ২ বছর পেরিয়ে গেলেও অদ্যাবদি সেই আবেদন নিস্পত্তি না হওয়ায় হতাশায় ভুগছেন জমির মালিক উমর রাজ্জাক মন্ডল ।

জানা গেছে, সাসেক সড়ক সংযোগ প্রকল্প-২ এলেঙ্গা- হাটিকুমরুল থেকে রংপুর মহাসড়ক চারলেনে উন্নীতকরণের জন্য সড়কের দুই পাশে জমি অধিগ্রহণ প্রক্রিয়া চলমান রয়েছে। এই প্রক্রিয়ায় গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার সিংজানি মৌজায় ১২ শতক এবং গোপিনাথপুর মৌজায় ২১.৬০শতক মোট ৩৩.৬০ শতক জমি অধিগ্রহণ করা হয়।

অধিগ্রহণকৃত জমিতে ব্যবসা প্রতিষ্ঠান ও আবাশিক অবকাঠামো থাকলেও গাইবান্ধা জেলা প্রশাসক কার্যালয়ের হুকুম দখল শাখার কর্মকর্তাগণ ওই জমি সাধারণ কৃষি জমি দেখিয়ে জমির মূল্য নির্ধারন করেন। এছাড়া পার্শ্ববর্তী অন্যান্য জমির ক্ষতি পুরুনের তুলনায় ওই জমির মূল্য কম এবং বর্তমান বাজার মূল্যের চেয়ে অনেক কম মূল্য দেখিয়ে ক্ষতিপুরুন নির্ধারন করা হয়েছে।

্এতে অধিকরণকৃত জমির সঠিক ক্ষতিপুরুন না পেয়ে জমির মালিক ক্ষতিগ্রস্থ হয়েছেন। এ কারণে জমির প্রকৃত মালিক আবু খায়ের মুহাঃ উমর রাজ্জাক মন্ডল মিলন বাণিজ্যিক হারে জমির ক্ষতিপুরুনের দাবীতে মহামান্য হাইকোর্টে ২৭৮৯/২০২০ নং রিট পিটিশন দায়ের করেছেন। মহামান্য হাইকোর্ট ০১/০৩/২০২০ তারিখের আদেশে উমর রাজ্জাকের মন্ডলের আবেদনের ৩০ দিনের মধ্যে নিস্পত্তি করার জন্য গাইবান্ধা জেলা প্রশাসককে নির্দেশ প্রদান করেন। কিন্তু ২ বছর পেরিয়ে গেলেও অদ্যাবদি সেই আবেদন নিস্পত্তি না হওয়ায় উমর রাজ্জাক মন্ডল হতাশায় ভুগছেন।

এ ছাড়া গাইবান্ধা জেলার ০৫/২০১৭-২০১৮ নং এল. এ কেসের অধীনে গোবিন্দগঞ্জ উপজেলাধীন জেএল নং ১৫৪, মৌজা গোপিনাথপুর, দাগ নং ৭৫৫,অধিগ্রহণ ও হুকুমদখলকৃত ২০ (বিশ) শতক জমির ক্ষতিপুরুনের টাকা বেআইনীভাবে অন্য কেউ উত্তোলন করেছে বলে উমর রাজ্জাক মন্ডল অভিযোগ করেছেন।

তাই এ ব্যাপারে উমর রাজ্জাক মন্ডল এ বিষয়ে মাননীয় সড়ক ও সেতু মন্ত্রী, জেলা প্রশাসক, গাইবান্ধাসহ বিভিন্ন দপ্তরে আবেদন নিবেদনের মাধ্যমে এবং মহামান্য হাইকোর্টের রিট পিটিশন দ্রুত নিস্পত্তি করে অধিগ্রহণকৃত জমির প্রকৃত মূল্য নির্ধারণ ও প্রকৃত মালিককে ক্ষতিপুরুনের অর্থ প্রদানের ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

রিট পিটিশন নিস্পত্তি করে অধিগ্রহণকৃত জমির প্রকৃত মূল্য নির্ধারণ করে প্রকৃত মালিককে ক্ষতিপুরুন প্রদানের দাবী
ফারুক হোসেন

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft