1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২:৪২ অপরাহ্ন
সর্বশেষ :
নাইক্ষ্যংছড়িতে ডিজিএফআই’র কর্মকর্তা নিহতের ঘটনায় ৩১ জনের বিরুদ্ধে মামলা নাইক্ষ্যংছড়িতে মাদ্রাসা শিক্ষার্থীর বিয়ে ঠেকালো ইউএনও ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণ সমাবেশ নয়াপল্টনেই হবে; মির্জা ফখরুল জীবনের পরম তৃপ্তি আর ভালোবাসায় জড়িয়ে আছে সলঙ্গার প্রিয় নীড়ের তৃতীয় লিঙ্গের বাসিন্দারা রাণীশংকৈলে ২০০ ফুট পতাকা নিয়ে আর্জেন্টিনা সমর্থকদের মিছিল জয়পুরহাট আইনজীবী সমিতি নির্বাচনে নৃপেন্দ্রনাথ সভাপতি  ও শাহীন সাধারণ সম্পাদক নির্বাচিত বঙ্গবন্ধুসেতু পূর্বপাড়ের বাগান থেকে অজ্ঞাত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার মানবিক গুণাবলি বিকাশে লেখকদের ভূমিকা গুরুত্বপূর্ণ : লায়ন গনি মিয়া বাবুল গাইবান্ধা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলামকে বদলি নতুন পুলিশ সুপার মো. কামাল হোসেন গাইবান্ধায় বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশনের ১ম জেলা সম্মেলন অনুষ্ঠিত

সীমান্ত হত্যার দায় শেখ হাসিনা এড়াতে পারেন না

  • আপডেট করা হয়েছে : সোমবার, ১০ অক্টোবর, ২০২২
  • ৪ বার দেখা হয়েছে

সীমান্ত হত্যার দায় শেখ হাসিনা এড়াতে পারেন না বলে এক বিবৃতিতে মত প্রকাশ করেছেন নাগরিক পরিষদের আহবায়ক মোহাম্মদ শামসুদ্দীন।

গতকাল ৯ অক্টোবর ২০২২ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে নাগরিক পরিষদের আহ্বায়ক মোহাম্মদ শামসুদ্দীন একথা বলেন। তিনি আজ সাতক্ষীরা সীমান্তে হাসানুর রহমান (২৫) ও চুয়াডাঙ্গা সীমান্তে মুনতাজ হোসেন (৪০) নামে দুই বাংলাদেশীকে ভারতীয় সীমান্ত রক্ষি বাহিনী বিএসএফ কর্তৃক হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তিনি স্বাধীনতার পর থেকে এ পর্যন্ত যতজন বাংলাদেশী নাগরিককে বিএসএফ হত্যা করেছে তার শ্বেতপত্র প্রকাশের দাবী জানান।

তিনি বলেন, “একাত্তরের প্রতিদানে আর কত রক্ত নিবে ভারত। চীন-মায়ানমার-নেপাল-ভুটান-পাকিস্তান সীমান্তে তারা সাহস না পেলেও বাংলাদেশ সীমান্তে অহরহ বিনা বিচারে বাংলাদেশী নাগরিক হত্যা করছে ভারত। সার্বভৌমত্ব লংঘন করছে প্রায়ই। কিন্তু দিল্লীর অনুগত সরকার ও রাজনৈতিক দলগুলো নিশ্চুপ। বুদ্ধিজীবি ও গণমাধ্যম রহস্যজনক কারণে নিশ্চুপ। দেশের নাগরিকদের বিনা বিচারে হত্যা করছে এর দায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এড়াতে পারেন না। নাগরিকদের জানমাল রক্ষার ব্যর্থতার দায় সরকারকে বহন করতে হবে।”

নাগরিক পরিষদের আহ্বায়ক মোহাম্মদ শামসুদ্দীন আরও বলেন, “স্বামী-স্ত্রী কিংবা রক্তের সম্পর্ক কখনও জীবনঘাতি হয়না। এই সরকারের পররাষ্ট্রমন্ত্রী কেমন স্বামী-স্ত্রী কিংবা রক্তের সম্পর্ক পেতেছেন যে নিরস্ত্র নিরীহ সাধারণ নাগরিকদের ওরা হত্যা করে, যখম করে, লাশ নিয়ে যায়?”

তিনি বলেন, ফেলানী হত্যার বিচার বাংলাদেশ পায়নি বলে প্রতিনিয়ত বাংলাদেশী নাগরিক হত্যা করছে ভারতীয় সীমান্ত রক্ষি বাহিনী বিএসএফ। অবিলম্বে ফেলানীসহ সকল বাংলাদেশী নাগরিক হত্যার জন্য আন্তর্জাতিক মহলে সরকারকে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft