1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২:৩৮ অপরাহ্ন
সর্বশেষ :
নাইক্ষ্যংছড়িতে ডিজিএফআই’র কর্মকর্তা নিহতের ঘটনায় ৩১ জনের বিরুদ্ধে মামলা নাইক্ষ্যংছড়িতে মাদ্রাসা শিক্ষার্থীর বিয়ে ঠেকালো ইউএনও ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণ সমাবেশ নয়াপল্টনেই হবে; মির্জা ফখরুল জীবনের পরম তৃপ্তি আর ভালোবাসায় জড়িয়ে আছে সলঙ্গার প্রিয় নীড়ের তৃতীয় লিঙ্গের বাসিন্দারা রাণীশংকৈলে ২০০ ফুট পতাকা নিয়ে আর্জেন্টিনা সমর্থকদের মিছিল জয়পুরহাট আইনজীবী সমিতি নির্বাচনে নৃপেন্দ্রনাথ সভাপতি  ও শাহীন সাধারণ সম্পাদক নির্বাচিত বঙ্গবন্ধুসেতু পূর্বপাড়ের বাগান থেকে অজ্ঞাত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার মানবিক গুণাবলি বিকাশে লেখকদের ভূমিকা গুরুত্বপূর্ণ : লায়ন গনি মিয়া বাবুল গাইবান্ধা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলামকে বদলি নতুন পুলিশ সুপার মো. কামাল হোসেন গাইবান্ধায় বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশনের ১ম জেলা সম্মেলন অনুষ্ঠিত

সিরাজগঞ্জে যমুনায় ইলিশ ধরায়া ১৩ জনের জেল জরিমানা

  • আপডেট করা হয়েছে : রবিবার, ৯ অক্টোবর, ২০২২
  • ৫ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার: ইলিশ মাছের প্রজনন বৃদ্ধির লক্ষে নির্ধারিত সময়ে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে যমুনা নদীতে ইলিশ মাছ ধরার অপরাধে সিরাজগঞ্জে ১৩ জেলেকে জেল ও জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এদের মধ্যে ৬ জনকে ৩ দিন করে বিনাশ্রম কারাদণ্ড ও ৭ জনকে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

গত শনিবার গভীর রাতে সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস. এম রকিবুল হাসান এ দণ্ডাদেশ দেন। অভিযানে জব্দ দেড় লাখ মিটার কারেন্ট জাল পুড়িয়ে ফেলা হয়েছে।

কারাদণ্ড পাওয়া জেলেরা হলেন- সদর উপজেলার মোহনপুর গ্রামের আবুল হোসেনের ছেলে ছোমেদ আলী (৪৫), শিমলা গ্রামের সাধনের ছেলে নীলমনি (৩৭) ও মাদলা হালদারের ছেলে নারায়ান হালদার (২৯), পূর্ব মোহনপুরের গ্রামের হারেজ আলীর ছেলে ফিরোজ (২৬) ও ইদ্রিস শেখের ছেলে আব্দুল ওয়াহাব (৩২), চরচন্দিনা গ্রামের রজব আলীর ছেলে জুয়েল (৩২)।
বাঁকী ৭জনের মধ্যে একজনকে ৫ হাজার টাকা ও ৬ অপর ৬ জনকে ৫০০ টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়।

সদর উজেলার নৌ পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন বলেন, মা ইলিশ রক্ষায় শনিবার সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত যমুনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালানো হয়। অভিযানে দেড় লাখ মিটার কারেন্ট জালসহ ১৩ জেলেকে আটক করা হয়। রাতেই তাদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হয়।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস. এম রকিবুল হাসান জানান, নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ মাছ ধরার অভিযোগে ছয়জনকে তিন দিন করে কারাদণ্ড ও সাতজনকে অর্থদণ্ড দেওয়া হয়েছে। এ ছাড়াও জব্দ জালগুলো পুড়িয়ে ফেলার নির্দেশ দেওয়া হয়।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft