1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১১:৫৮ পূর্বাহ্ন
সর্বশেষ :
নাইক্ষ্যংছড়িতে ডিজিএফআই’র কর্মকর্তা নিহতের ঘটনায় ৩১ জনের বিরুদ্ধে মামলা নাইক্ষ্যংছড়িতে মাদ্রাসা শিক্ষার্থীর বিয়ে ঠেকালো ইউএনও ১০ ডিসেম্বর বিএনপির ঢাকা বিভাগীয় গণ সমাবেশ নয়াপল্টনেই হবে; মির্জা ফখরুল জীবনের পরম তৃপ্তি আর ভালোবাসায় জড়িয়ে আছে সলঙ্গার প্রিয় নীড়ের তৃতীয় লিঙ্গের বাসিন্দারা রাণীশংকৈলে ২০০ ফুট পতাকা নিয়ে আর্জেন্টিনা সমর্থকদের মিছিল জয়পুরহাট আইনজীবী সমিতি নির্বাচনে নৃপেন্দ্রনাথ সভাপতি  ও শাহীন সাধারণ সম্পাদক নির্বাচিত বঙ্গবন্ধুসেতু পূর্বপাড়ের বাগান থেকে অজ্ঞাত যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার মানবিক গুণাবলি বিকাশে লেখকদের ভূমিকা গুরুত্বপূর্ণ : লায়ন গনি মিয়া বাবুল গাইবান্ধা পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলামকে বদলি নতুন পুলিশ সুপার মো. কামাল হোসেন গাইবান্ধায় বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশনের ১ম জেলা সম্মেলন অনুষ্ঠিত

বগুড়ায় সাবেক সেনা সদস্য খুন: অস্ত্র সহ গ্রেফতার ২

  • আপডেট করা হয়েছে : শনিবার, ৮ অক্টোবর, ২০২২
  • ৩ বার দেখা হয়েছে

বগুড়া প্রতিনিধিঃ বগুড়ায় প্রতারক চক্রের খপ্পর থেকে পালাতে গিয়ে অবসর প্রাপ্ত সেনা সদস্য জাকির হোসেন (৪৫) খুন হয়েছেন। নিহত জাকির শাজাহানপুর উপজেলার শাকপালা ক্যান্টনমেন্ট পাড়ার ভাড়াটিয়া বাসিন্দা এবং চাঁদপুর জেলার ফরিদগন্জ উপজেলার সাচিয়াখালী গ্রামের মৃত আনোয়ার হোসেনের পুত্র। শুক্রবার রাত ৭টার দিকে শাজাহানপুর উপজেলার কৈগাড়ী পূর্ব পাড়ায় এ ঘটনা ঘটে। ঘটনার পর রাত সাড়ে ৯ টার দিকে অভিযান চালিয়ে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) হত্যাকান্ডে ব্যবহত চাকুসহ দুইজনকে গ্রেপ্তারের করে। গ্রেপ্তারকৃতরা হলেন, মৃত মিলনের ছেলে আশরাফুল ইসলাম ওরফে আশা (২৪) ও শহিদুল ইসলাম খোকনের ছেলে মোস্তফা কামাল ওরফে কমল (২৫)।

তারা উভয়ে শাজাহানপুরের কৈ-গাড়ী পূর্বপাড়ার বাসীন্দা। শনিবার জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (সদ্যপদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার ) আলী হায়দার চৌধুরি এসব তথ্য জানান। সংবাদ সম্মেলনে তিনি জানান, গ্রেপ্তার দুইজন প্রাথমিক জিজ্ঞাসাবাদে হত্যাকান্ডে নিজেদের জড়িত থাকার কথা স্বীকার করেছেন। এসময় গ্রেপ্তাররা জানান, তারা একটি সংঘবদ্ধ চক্র গড়ে তুলে দীর্ঘদিন যাবত তাদের নারী সদস্যদের দিয়ে সমাজের বিভিন্ন শ্রেণীর ব্যাক্তিদের টার্গেট করতেন। নানা উপায়ে ওই ব্যক্তিদের সাথে সখ্যতা গড়ে তুলে নারী সদস্যদের দিয়ে ভুক্তভোগীদের একটি বাসাবাড়িতে ডেকে নিতেন। এরপর ওই ব্যক্তির সাথে চক্রটির নারী সদস্যর আপত্তিকর ছবি তুলে ভয়ভিতী দেখিয়ে টাকা হাতিয়ে নিতেন। অবসর প্রাপ্ত সেনা সদস্য জাকিরকেও ঠিক একই কায়দায় ফাঁদে ফেলে চক্রের নারী সদস্য আখি (ছদ্মনাম) ও সালমা (ছদ্মনাম) কৈ-গাড়ী জবান স্কুলের পাশের একটি ভাড়া বাসায় ডেকে নেন।

এরপর নারী সদস্যরা কৌশলে অনান্য সহযোগীদের মুঠোফোনে মিসডকল দিয়ে ভেতরে যাওয়ার সিগনাল দেয়। গ্রেপ্তার দুইজনসহ চক্রের অন্য সদস্যরা এসময় বাড়ির ভেতরে প্রবেশ করে জাকিরকে আটক করে অসামাজিক কার্যকলাপে লিপ্ত থাকার অভিযোগ তুলে হুমকি দিতে থাকেন। এক পর্যায়ে তারা জাকিরের কাছে থাকা নগদ ২ হাজার ৩০০ ও ১০ হাজার টাকা বিকাশের মাধ্যমে উঠিয়ে নেয়। এরমধ্যে জাকির সুযোগ বুঝে ঘটনাস্থল থেকে দৌড়ে পালানোরর চেষ্টা করলে গ্রেপ্তাত আশরাফুল তাকে ধাওয়া করে ছুরিকাঘাত করেন। এসময় চক্রের সদস্যরা অবস্থা বেগতিক দেখে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে স্থানীয়রা সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জাকিরকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসা মৃত ঘোষণা করেন।

খুন হওয়া জাকিরের ব্যবহত মুঠোফোনের কল লিস্টের সূত্র ধরে আসামীদের শনাক্ত করা হয়। এই ঘটনায় তার স্ত্রী মমতাজ বেগম বাদী হয়ে শাজাহানপুরে মামলা দায়ের করেছেন। জাকির হত্যায় প্রতারক এই চক্রটির ৮ সদস্য সরাসরি জড়িত । বাকিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে। গ্রেপ্তার আশরাফুলের বিরুদ্ধে এরআগেও অস্ত্র আইনে ১টি মামলা চলমান আছে। গ্রেপ্তার দুইজনকে আদালতে সোপর্দ করে রিমান্ড আবেদন করা হবে। সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুর রশিদ, শাজাহানপুর থানা পুলিশের ওসি আব্দুল্লাহ আল মামুন ও জেলা ডিবি পুলিশের ইনচার্জ (ইন্সপেক্টর) সাইহান ওলিউল্লাহ উপস্থিত ছিলেন।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft