1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৪:২৮ অপরাহ্ন
সর্বশেষ :
ফলোআপ নিউজ:….সিরাজগঞ্জে ১৩ দিনে ১১ থানায় আ’লীগের মামলার জালে বিএনপির ১৬৭৪ নেতাকর্মী : গ্রেপ্তার-৭ মির্জাপুরে অবৈধ ৯ টি ইটভাটাকে ১ কোটি ১৮ লাখ টাকা জরিমানা ১ ডিসেম্বর ‘মুক্তিযোদ্ধা দিবস’ রাষ্ট্রীয় স্বীকৃতি দিন : বাংলাদেশ ন্যাপ  ফুলবাড়ীতে স্কাউটস ভবন নির্মান কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন পুলিশি বাধাঁয় ১৫ কিলোমিটার রাস্তা হেঁটে নেতা-কর্মী পৌছালেন সমাবেশস্থলে রেলপথ মন্ত্রণালয়ের প্রতি আস্থাহীনতাই খালাসী নিয়োগ পরীক্ষায় ব্যাপক অনুপস্থিতির কারণ ১০ দফা দাবিতে রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘট শুরু রাজশাহীতে বিএনপির সমাবেশে যেতে পথে পথে বাধা দুই দিন আগেই নেতাকর্মীদের জনস্রোত রাজশাহীতে শীত ‍উপেক্ষা করে খোলা মাঠে রাত কাটালো বিএনপির নেতাকর্মীরা সিরাজগঞ্জে ১৩ দিনে ১১ থানায় আ’লীগের মামলার জালে বিএনপির ১৬৭৪ নেতাকর্মী : গ্রেপ্তার-৭

দেশে ফিরেছেন ইয়াসমিন, কথা বলতে পারছেন না

  • আপডেট করা হয়েছে : শনিবার, ৮ অক্টোবর, ২০২২
  • ১০ বার দেখা হয়েছে

আবুল হোসেন সবুজ মাধবপুর হবিগঞ্জ প্রতিনিধি:
সৌদি আরবে গৃহকর্মী হিসাবে কাজে গিয়ে নির্যাতনের শিকার হওয়া ইয়াসমিন আক্তার আজ (শনিবার ৮ অক্টোবর) সকালে দেশে ফিরে এসেছেন।ভোর চার টায় গালফ এয়ারের একটি ফ্লাইটে ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরনের পর নিজ এলাকায় ফিরে আসলে বেলা এগারোটায় মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় তাকে। দুপুরে সরেজমিনে হাসপাতালে গিয়ে ইয়াসমিনকে ঘুমিয়ে থাকতে দেখা গেছে।ইয়াসমিনের বাবা জানিয়েছেন,তার মেয়ে কথা বলতে পারছে না। তিনি জানান, সৌদি আরবের যে বাসায় তার মেয়ে কাজ করতেন সেখানে আটজন পুরুষ একজন নারী ছিলেন। পরিবারের পুরুষ সদস্যরা তাকে বিভিন্ন সময়ে যৌন নির্যাতনের চেষ্টা করে।

এতে সে বাধা দেয়ায় তাকে শারীরিক ও মানষিক নির্যাতন করে। এমতাবস্থায় ইয়াসমিন বাড়িতে ফোন করে বিষয়টি জানালে তিনি প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সহযোগিতা চান। পরে সরকারের সহায়তায় আজ সে দেশে ফিরে এসেছে। দেশে ফিরার পরে তার শারীরিক অবস্থা খারাপ হওয়ায় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি আরও জানান, দেশে ফেরার পর বিমানবন্দরে দালাল ও তার লোকজন ইয়াসমিনকে জোরপূর্বক নিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় বিমানবন্দর পুলিশ ও উপস্থিত লোকজনের বাধা দিলে দালালরা পালিয়ে যায়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এএইচএম ইশতিয়াক মামুন জানিয়েছেন, ইয়াসমিনের অবস্থা স্ট্যাবল।তবে সে মানসিক ট্রমার মধ্যে দিয়ে যাচ্ছে।

এদিকে আজ শনিবার(৮ সেপ্টেম্বর) দুপুরে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ইয়াসমিনকে দেখতে আসেন সহকারী কমিশনার (ভূমি) মোঃ আলাউদ্দিন।এসময় তিনি ইয়াসমিনের পিতা কুদ্দুস মিয়া,মাতা রাশেদা বেগম ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এএইচএম ইশতিয়াক মামুনের সাথে কথা বলেন ও ইয়াসমিনের খোঁজখবর নেন।উল্লেখ্য গত ২৭ সেপ্টেম্বর দালালের মাধ্যমে সৌদি আরবে গিয়ে গৃহকর্মীর কাজে যোগ দিয়েই নির্যাতনের শিকার হয়।একপর্যায়ে ইমো মেসেঞ্জারে পিতা কুদ্দুস মিয়াকে সবকিছু জানায়।ইয়াসমিনকে উদ্ধারের জন্য কুদ্দুস মিয়া প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ে আবেদন করেন।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft