1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:২৬ অপরাহ্ন
সর্বশেষ :

আজ বিজয়া দশমী : কক্সবাজার সৈকতে সম্প্রীতির মিলনমেলা

  • আপডেট করা হয়েছে : বুধবার, ৫ অক্টোবর, ২০২২
  • ৯ বার দেখা হয়েছে

কায়সার হামিদ মানিক,কক্সবাজার প্রতিনিধি।

৫ দিনব্যাপী অনুষ্ঠানের মধ্যদিয়ে আজ বুধবার (৫ অক্টোবর) সমাপ্ত হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দূর্গাপূজা। বিজয়া দশর্মী উপলক্ষে নেয়া হয়েছে নিশ্চিদ্র নিরাপত্তা। বিসর্জন দেয়া হচ্ছে কক্সবাজার সৈকতের লাবনী পয়েন্টে। বিসর্জন উপলক্ষে বিকাল ৩ টা থেকে সৈকতে লাখো পর্যটক ও ভক্তদের ঢল নামবে বলে আশা করছেন আয়োজক ও ব্যবসায়ীক সংশ্লিষ্টরা।

পর্যটক সেবায় নিয়োজিত সৈকতের বীচকর্মীর ইনচার্জ খোরশেদ জানান, আজ (৫ অক্টেবর) বিজয়া দশমী উপলক্ষে সরকারি বন্ধ। কাল বৃহস্পতিবারের পর শুক্রবার, শনিবার সাপ্তাহিক ছুটি এবং রবিবার মহরমের বন্ধ রয়েছে। ইতিমধ্যে অনেকে বৃহস্পতিবার ঐচ্ছিক ছুটি নিয়ে একটানা ৫দিন ছুটি কাটানোর উদ্দেশ্যে কক্সবাজারে আসছেন। তাছাড়া আজ বুধবার দশমীর দিনে সৈকতে পর্যটকের ঢল নামবে। বিকাল ৩ টা থেকে পর্যটক ও ভক্তদের মিলন মেলা হবে দীর্ঘতম এই সমুদ্রসৈকতে।
জানা গেছে, গত ১ অক্টোবর থেকে শুরু হয় শারদীয়া দূর্গাপূজা। ১ অক্টোবর ষষ্টী, ২ অক্টোবর সপ্তমী, ৩ অক্টোবর অষ্টমী, ৪ অক্টোবর নবমী ও ৫ অক্টোবর দশমীর মধ্যদিয়ে আজ সমাপ্ত হচ্ছে ৫ দিনব্যাপী শারদীয়া উৎসব। এবার কক্সবাজার জেলায় প্রতিমাপুজার সংখ্যা ছিল ১৪৮টি ও ঘটপুজার সংখ্যা ছিল ১৫৮টি।

কক্সবাজার জেলা পূজা পরিষদের সাধারণ সম্পাদক বেন্টু দাশ জানান, মন্ডপে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি এবার। আজ বুধবার শেষ অনুষ্ঠান হবে কক্সবাজার সমুদ্র সৈকতে। সৈকতে বসবে সম্প্রীতির মিলনমেলা। এখানে জেলার বিভিন্ন প্রান্ত থেকে প্রতিমা আনা হবে সংশ্লিষ্ট মন্ডপ থেকে। তাই শেষভালটার আশা করছি আমরা।

কক্সবাজার জেলা প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, কক্সবাজারে দূর্গাপূজা উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে নেয়া কড়া নিরাপত্তা ব্যবস্থা এখনো বিদ্যমান। ইতিমধ্যে ২১ জন ম্যাজিস্ট্রেট মাঠপর্যায়ে থেকে নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। আজকেও কক্সবাজার সমুদ্র সৈকতসহ বিভিন্ন এলাকায় প্রতিমা বিসর্জন না হওয়া পর্যন্ত দায়িত্বপ্রাপ্তরা মাঠে থাকবে।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft