1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:০৮ অপরাহ্ন
সর্বশেষ :

দুর্গাপূজায় পরিস্থিতি স্বাভাবিক রাখতে রাজশাহী মহানগর পুলিশের সাইবার পেট্রোলিং

  • আপডেট করা হয়েছে : সোমবার, ৩ অক্টোবর, ২০২২
  • ১২ বার দেখা হয়েছে

মঈন উদ্দীন, রাজশাহী: বাঙালি হিন্দু সম্প্রদায়ের পাঁচদিন ব্যাপি সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা ৫ অক্টোবর বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শেষ হবে। দুর্গোৎসবকে সামনে রাজশাহী নগরীজুড়ে নিরাপত্তা ব্যবস্থাও জোরদার করা হয়েছে। রাজশাহীতে এবার ৪৫০ টি মন্ডপে দুর্গাপূজা উদযাপন হবে। এরমধ্যে নগরীতে ৭৫ টি। নগরীর ৭৫ টি মন্ডপের মধ্যে অতিগুরুত্বপূর্ণ ২৮ টি, গুরুত্বপূর্ণ ৩৬ টি এবং সাধারণ মন্ডপ রয়েছে ৩১ টা।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক জানান, রাজশাহী মহানগরী সম্প্রীতির শহর, শান্তির শহর। এখানে পূর্বে কোন দিন সম্প্রীতি বিনষ্ট হয়নি, আগামীতেও হবে না। আসন্ন শারদীয় দুর্গাপূজা সৌহার্দ্য ও শান্তিপূর্ন পরিবেশে উদযাপন এবং পূজা চলাকালীন নিরাপত্তা নিশ্চিত করাসহ নগরীর আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সর্বোচ্চ পুলিশি ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক’র সার্বিক দিকনির্দেশনা ও তত্ত্বাবধানে রাজশাহী মহানগরীকে সর্বোচ্চ নিরাপত্তা ও নজরদারির আওতায় নিয়ে আসা হয়েছে। মেট্রোপলিটন এলাকার সব পুজামন্ডপ-সহ গুরুত্বপূর্ণ এলাকায় ৫০০-এর অধিক ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপন করা হয়েছে এবং অপারেশন কন্ট্রোল অ্যান্ড মনিটরিং সেন্টার থেকে সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে। আরএমপি’র সাইবার ক্রাইম ইউনিট থেকে সার্বক্ষণিক সোসাল মিডিয়া মনিটরিং ও সাইবার পেট্রোলিং-এর কার্যক্রম চলমান রয়েছে।

সকল গুরুত্বপূর্ণ স্থাপনা ও পুজামন্ডপ সমূহে সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। সমগ্র রাজশাহী মেট্রোপলিটন এলাকা সেন্ট্রাল সিসি ক্যামেরা ইউনিট থেকে সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে। ঈরঃু ঝঁৎাবরষষধহপব এর মাধ্যমে রাজশাহী মেট্রোপলিটন এলাকার সকল সন্ধিগ্ধ ও উগ্রপন্থিদের গতিবিধি সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে। রাজশাহী মেট্রোপলিটন এলাকার সকল কিশোর গ্যাংদের নিয়ে বহুল তথ্য সম্বলিত “কিশোর গ্যাং ডিজিটাল ডাটাবেজে” এ সংরক্ষিত সকল কিশোর গ্যাংদের সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে। বহুল তথ্য সম্বলিত “হ্যালো আরএমপি এ্যাপ” এর মাধ্যমে খুব সহজে যে কোন তথ্য ও অভিযোগ দেয়া যাবে এবং অতি দ্রুত সেই বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। আরএমপি’র সাইবার ক্রাইম ইউনিটের মাধ্যমে সকল সামাজিক যোগাযোগ মাধ্যম সার্বক্ষণিক মনিটরিং করা হচ্ছে। অন-লাইন প্লাটফর্মে যে কোন অপ্রীতিকর ঘটনা বা অপ-প্রচার প্রতিরোধে সার্বক্ষণিক সাইবার পেট্রোলিং ও মনিটরিং করা হচ্ছে।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft