1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১১:৫৮ পূর্বাহ্ন

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় চোখ উঠা রোগের প্রাদুর্ভাব বৃদ্ধি

  • আপডেট করা হয়েছে : রবিবার, ২ অক্টোবর, ২০২২
  • ১২ বার দেখা হয়েছে

স্টাফ রিপোর্টারঃ
সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ভাইরাস জনিত কারনে
চোখ উঠা রোগের প্রাদুর্ভাব দিন দিন ব্যাপক হারে বৃদ্ধি পাচ্ছে । এ রোগে আক্রান্ত হয়ে প্রতিদিন সরকারী দুটি হাসপাতাল উল্লাপাড়া ৩০ শয্যা বিশিষ্ট হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আউটডোরে প্রতিদিন প্রায় ৬০ থেকে ৭০ জন রোগী চিকিৎসা দেওয়া হচ্ছে । হাসপাতালের আউটডোরে চিকিৎসকরা ভাইরাসের অবস্থা বুঝে চিকিৎসায় চোখের ড্রপ, মলম অথবা প্রয়োজনীয় ঔষধ দিচ্ছে । সেই সাথে চোখে কালো চশমা ব্যবহার সহ সতর্ক থাকার পরামর্শ দিয়ে রোগীদের বিদায় দিচ্ছে । বেশ কিছু দিন ধরে উপজেলার বিভিন্ন গ্রামে ভাইরাস জনিত ওই চোখের প্রদাহ রোগ ব্যাপক হারে দেখা দিয়েছে ।

উল্লাপাড়া ৩০ শয্যা বিশিষ্ট হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ সামিউল ইসলাম রনি জানান প্রতিদিন গড়ে ২০ থেকে ৩০ জন ভাইরাস জনিত চোখের প্রদাহ রোগীকে আউটডোরে চিকিৎসা দেওয়া হচ্ছে । প্রতিদিন আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে । যদিও রোগটি ছোঁয়াচে নয়, তারপর আক্রান্ত ব্যক্তির ব্যবহৃত কাপড় থেকে অন্য ব্যক্তি আক্রান্ত হতে পারে । রোগী চলাচলের সময় কালো চশমা ব্যবহার করার পরামর্শ দিচ্ছে ।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মোঃ আতাউল গনি ওসমানী জানান, ভাইরাস জনিত রোগ, এ রোগে ভয়ের কিছু নেই । আবহাওয়ার পরিবর্তনের সাথে এ রোগ দেখা দেয় । যেহেতু বর্তমান সময়টা গরমের পর শীত শুরু হচ্ছে । এ সময়ই ভাইরাস জনিত চোখ প্রদাহ রোগ দেখা দেয় । তাই ধুলাবালি ও আক্রান্ত ব্যক্তি থেকে দুরে থাকতে হবে । আক্রান্ত ব্যক্তি চোখে কালো চশমা ব্যবহার করবে। ধুলাবালি থেকে দুরে থাকবে । ঘর থেকে বের হবে না ।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft