1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
রবিবার, ২৯ জানুয়ারী ২০২৩, ০৫:৫৩ পূর্বাহ্ন

ঠাকুরগাঁওয়ে কুড়িয়ে পাওয়া পাঁচ লক্ষ টাকার প্রকৃত মালিককে খুঁজতে মাইকিং

  • আপডেট করা হয়েছে : শনিবার, ২০ আগস্ট, ২০২২
  • ১১ বার দেখা হয়েছে

হুমায়ুন কবির, (ঠাকুরগাঁও) প্রতিনিধিঃ
ঠাকুরগাঁও পঞ্চগড় মহাসড়কে প্রায় ৫ লাখ টাকাসহ একটি ব্যাগ কুড়িয়ে পেয়েছে সৌরভ নামের এক যুবক।
সে টাকার প্রকৃত মালিক কে না পেয়ে মালিকের সন্ধানে মাইকিং করে প্রশংসায় ভাসছেন তিনি।
শনিবার (২০ আগষ্ট) সকাল ১০ টা থেকে শহর জুড়ে মাইকিং চলে। জানা যায় সৌরভ ঠাকুরগাঁও শান্তিনগর এলাকার আনোয়ার হোসেনের ছেলে। তিনি পেশায় একজন কোকারিজের ব্যবসায়ী।
জানা গেছে, বৃহস্পতিবার বিকেলের দিকে ঠাকুরগাঁও পঞ্চগড় মহাসড়কে রাস্তার ধারে একটি ব্যাগ পরে থাকতে দেখেন সৌরভ। কোনো পথচারীর প্রয়োজনীয় ব্যাগ হতে পারে ভেবে ব্যাগটি সাথে নেন সৌরভ । পরে ব্যাগ খুলে সেখানে প্রায় ৫ লক্ষ টাকা দেখতে পান তিনি।

টাকার সন্ধানে কেউ খুঁজতে আসবে বা মাইকিং বের করতে পারে ভেবে অপেক্ষায় ছিলেন তিনি । কিন্তু ব্যাগ পাওয়ার ২৪ ঘণ্টা পার হলেও পাওয়া যায়নি সেই টাকার মালিককে । তাই প্রকৃত মালিকের সন্ধানে মাইকিং বের করার ব্যবস্থা করেন । আর এই মাইকিং বের হবার পর থেকেই জেলাজুড়ে প্রশংসার জোয়ারে ভাসছেন সৌরভ।
মাইকিং শুনে শহরের ব্যবসায়ী আদম আলী জানান, এই মাইকিং প্রমাণ করে যে, মানবতা এখনও বেঁচে আছে। পৃথিবীতে এখনও ভালো মানুষ আছে। সৌরভের সর্বময় মঙ্গল কামনা করি। তাকে দেখে সমাজ অনেক কিছু শিখতে পারবে। শহরের বাসিন্দা আবু সালেহ জানান, সকালে বাসা থেকে বের হয়েই আমি টাকার মালিকের খোঁজে বের করা মাইকিং শুনতে পাই। প্রথমে অবাক হয়েছি। তবে ঘটনাটি অবশ্যই প্রশংসা করার মতো। ধন্যবাদ সৌরভের এই উদ্যোগকে।

মাইকিং বের হবার পর সোশাল মিডিয়া ফেসবুকেও চলছে তুমুল আলোচনা। বিভিন্ন মানুষ সাধুবাদ জানিয়ে স্ট্যাটাস দিচ্ছে। কমেন্টে অনেকেই বিষয়টির প্রশংসা করছে। মাইকিংয়ের বিষয়টি তুলে ধরে ফেসবুকে একটি স্ট্যাটটাস দেন হিমেল নামের এক যুবক। সেখানে সোহেল ঢালি নামের একটি আইডি থেকে কমেন্ট করেছ, ঈমানদার ব্যক্তি সমাজে আছে বলেই সমাজ তথা পৃথিবী টিকে আছে। সেই পোস্টে মানবতার জয় হোক বলে কমেন্ট করেছে এমন আরও প্রায় ৫০ জন ফেসবুক ইউজার। এই বিষয়ে সৌরভ বলেন, ঠাকুরগাঁও পঞ্চগড় মহাসড়কে ব্যাগটি পরে থাকতে দেখি আমি। পরে ব্যগ ভর্তি টাকা দেখতে পাই। এই টাকা হতে পারে কারো ব্যবসার মূল পুঁজি। হতে পারে চাকুরিরত অফিসের টাকা। অথবা এই টাকাই হতে পারে কারো স্বপ্ন পুরনের উছিলা। তাই ভেবেছি টাকাটি মালিকের কাছে পৌঁছে দেয়া জরুরি। তাই মাইকিং করে মালিক খোঁজা হচ্ছে। টাকার মালিক স্টেডিয়ামের সামনে মদিনা মেশিনারিজ দোকানে এসে আমর সাথে যোগাযোগ করতে পারেন।

এই ঘটনায় ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) কামাল হোসেন বলেন, টাকা হারিয়েছে জানিয়ে কেউ এখনও আমাদের কাছে কোনো জিডি করেনি। তাই টাকার মালিকের বিষয়ে এখনি আমরা কোনো সহায়তা করতে পারছি না। তবে টাকার মালিক খোঁজার এই অভিনব ঘটনাটি প্রশংসনীয়। এ বিষয়ে ঠাকুরগাঁও সদর উপজেলা ভারপ্রাপ্ত কর্মকর্তা এসিল্যান্ড শাহারিয়ার বলেন, অবশ্যই এটি একটি প্রশংসনীয় উদ্যোগ। যুবক সৌরভকে সাধুবাদ জানাই। যে কোনো রকমের প্রশাসনিক সহায়তা প্রয়োজন হলে আমরা পাশে থাকবো।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft