1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৩:৪৯ পূর্বাহ্ন
সর্বশেষ :
জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের বিভিন্ন কর্মসূচি পালন রাজধানীর চকবাজারে পলিথিন কারখানায় আগুন নিয়ন্ত্রণে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নাটোরের কলেজ শিক্ষিকার মৃত্যুর নেপথ্যে উদঘাটন যারা আন্দোলন করছে তাদের কাউকে যেন গ্রেফতার করা না হয়: প্রধানমন্ত্রী কলেজছাত্রকে বিয়ে করা নাটোরের সেই শিক্ষিকার মরদেহ উদ্ধার জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ফ্রি মেডিক্যাল ক্যাম্প ও ঔষধ বিতরণ গোপালগঞ্জে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ৭টি উন্নয়ন প্রকল্প পরিদর্শণ করেছেন এলজিইডি’র প্রধান প্রকৌশলী নওগাঁর মহাদেবপুরে প্রাইভেট কার খাদে পড়ে স্বামী ও অন্তঃসত্ত্বা স্ত্রী নিহত নলডাঙ্গায় মোটরসাইকেল ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ২

চিকিৎসা সেবায় নিরলসভাবে কাজ করছেন ঝালকাঠীর রাজাপুর ইসলামিক মিশন হাসপাতাল” তত্ত্বাবধায়ক ডা: ইলিয়াস খান

  • আপডেট করা হয়েছে : শনিবার, ৬ আগস্ট, ২০২২

স্টাফ রিপোর্টার # ঝালকাঠীর রাজাপুর উপজেলার গালুয়া ইউনিয়নের কানুদাসকাঠী গ্রামে অবস্থিত ধর্ম বিষয়ক মন্ত্রনালয়ের অধীনে ইসলামিক ফাউন্ডেশন এর আওতাধীন এক মনোরম পরিবেশে ইসলামিক মিশন হাসপাতাল কমপ্লেক্স। ইসলামিক মিশন হাসপাতালের মাধ্যমে রাজাপুর উপজেলা তথা কাঠালিয়া ও পাশ্ববর্তী পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলা এবং মঠবাড়িয়া উপজেলা থেকে আগত দৈনিক গড়ে প্রায় ২৫০/৩০০ জন রোগী ০৫ জন অভিজ্ঞ চিকিৎসক এর মাধ্যমে ১০ টাকা টিকিটের বিনিময়ে প্রতিনিয়ত চিকিৎসা সেবা ও ফ্রি ঔষধ পাচ্ছেন।

চিকিৎসা সেবার পাশাপাশি আগত রোগীগণ অভিজ্ঞ ল্যাব ও এক্স-রে টেকনিশিয়ানদের মাধ্যমে নাম মাত্র মূল্যে যাবতীয় পরিক্ষা নিরীক্ষা ও এক্স-রে সেবা পাচ্ছেন।
সরেজমিনে গিয়ে দেখা যায় , করোনা ভাইরাস সংক্রামণের মধ্যেও ইসলামিক মিশন হাসপাতালের ০৫ জন চিকিৎসকগণ স্বাস্থ্যবিধি মেনে প্রতিনিয়ত চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। আরও জানা যায়, ইসলামিক মিশন হাসপাতাল কমপ্লেক্স-এ প্রকট জনবল সংকট বিদ্যমান। ইসলামিক মিশন হাসপাতালের বর্তমান তত্ত্বাবধায়ক ডা: ইলিয়াস খান জানান, এখানে প্রতিনিয়ত হাসপাতালে আগত রোগীদের আউটডোর চিকিৎসা সেবার পাশাপশি সীমিত পরিসরে ইনডোর চিকিৎসা চলমান রয়েছে। প্রকট জনবল সংকট থাকা সত্তেও হাসপাতালে আগত রোগীদের চিকিৎসা সেবায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে হাসপাতালের সকল চিকিৎসক ও নার্স এবং কর্মকর্তা ও কর্মচারীগণ। তবে জনবল সঙ্কটে চিকিৎসা সেবা কিছুটা ব্যহত হচ্ছে।

চিকিৎসা সেবা নিতে আসা রোগীরা জানান , করোনা পরিস্থিতির মধ্যেও ইসলামিক মিশন হাসপাতালের চিকিৎসকগণেরা নিরলসভাবে চিকিৎসা সেবা প্রদান করে যাচ্ছেন। রাজাপুর উপজেলা হেলথ্ কমপ্লেক্স ও নিকটবর্তী ভান্ডারিয়া উপজেলা হেলথ্ কমপ্লেক্স থাকা সত্তেও এখানকার চিকিৎসা ব্যবস্থা তথা চিকিৎসক ,নার্স, কর্মকর্তা ও কর্মচারীদের ব্যবহার সন্তোষজনক বলেই আমরা এখানে চিকিৎসা নিতে আসি।

এ ব্যাপারে ঝালকাঠী-১ মাননীয় সংসদ সদস্য বজলুল হক হারুন জানান ইসলামিক মিশন হাসপাতালের চিকিৎসা সেবা সন্তোষজনক এবং অত্র এলাকার তথা পাশ্ববর্তী এলাকার জন সাধারনের আস্থার প্রতীক । চিকৎসা সেবার মান উন্নয়নে অতি জরুরী ভিত্তিতে হাসপাতালের শূণ্য পদ সমূহে জনবল পদায়ন ও পূর্নাঙ্গ ইনডোর চিকিৎসা কার্যক্রম চালু করা প্রয়োজন।

তিনি আরও বলেন যে, ইসলামিক মিশন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা: ইলিয়াস খান একজন সুদক্ষ অফিসার ও চিকিৎসক বটে। তিনি এখানে যোগদানের পর ইসলামিক মিশন হাসপাতালের কার্যক্রমে গতিশীলতা বৃদ্ধি পেয়েছে। এখানের সার্বিক কার্যক্রম সন্তোষজনক ও জনকল্যাণমূখী। যার সুবিধা ভোগ করছেন আমার এলাকার জনগণ। চিকিৎসা সেবার মান অটুট রাখতে দ্রুত শূণ্য পদে জনবল পদায়নের পাশাপাশি পূর্নাঙ্গ ইনডোর চালুকরনে যথাযথ কর্তৃপক্ষের হস্থক্ষেপ কামনা করেন।

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft