1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৩:৪৬ পূর্বাহ্ন
সর্বশেষ :
জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের বিভিন্ন কর্মসূচি পালন রাজধানীর চকবাজারে পলিথিন কারখানায় আগুন নিয়ন্ত্রণে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নাটোরের কলেজ শিক্ষিকার মৃত্যুর নেপথ্যে উদঘাটন যারা আন্দোলন করছে তাদের কাউকে যেন গ্রেফতার করা না হয়: প্রধানমন্ত্রী কলেজছাত্রকে বিয়ে করা নাটোরের সেই শিক্ষিকার মরদেহ উদ্ধার জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ফ্রি মেডিক্যাল ক্যাম্প ও ঔষধ বিতরণ গোপালগঞ্জে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ৭টি উন্নয়ন প্রকল্প পরিদর্শণ করেছেন এলজিইডি’র প্রধান প্রকৌশলী নওগাঁর মহাদেবপুরে প্রাইভেট কার খাদে পড়ে স্বামী ও অন্তঃসত্ত্বা স্ত্রী নিহত নলডাঙ্গায় মোটরসাইকেল ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ২

পর্যটনের ক্ষেত্রে বাংলাদেশের অপার সম্ভাবনা রয়েছে: সংস্কৃতি মন্ত্রী।

  • আপডেট করা হয়েছে : শুক্রবার, ২২ জুলাই, ২০২২

রওশন আরা শিলা,নওগাঁ প্রতিনিধি : সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন যথাযথ মান উন্নয়নের মাধ‍্যমে পাহাড়পুরের পর্যটনের গুরুত্ব বাড়িয়ে তোলা হবে। কারন পর্যটনের ক্ষেত্রে বাংলাদেশের অপার সম্ভাবনা রয়েছে। এই সম্ভাবনাকে কাজে লাগিয়ে দেশের অর্থনৈতিক অবকাঠামোকে মজবুত করারও যথেষ্ঠ সুযোগ রয়েছে।

প্রতিমন্ত্রী শুক্রবার দুপুর ১২টায় ঐতিহাসিক পাহাড়পুর যাদুঘর সেমিনার কক্ষে আয়োজিত “পাহাড়পুর বৌদ্ধ বিহারকে দর্শক বান্ধব করার লক্ষে অংশিজনের অংশগ্রহণে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেছেন।

প্রত্নতত্ত্ব অধিদপ্তর রাজশাহী ও রংপুর আঞ্চলিক কার্যালয় বগুড়া এই অনুষ্ঠানের আয়োজন করে। প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহা-পরিচালক ও সরকারের অতিরিক্ত সচিব রতন চন্দ্র পন্ডিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

সভায় পাহাড়পুর বৌদ্ধ বিহারকে কিভাবে আরও আকর্ষণীয়, আরও দর্শক নন্দিত এবং ভ্রমন পিপাসুদের নিকট আরও গুরুত্ববহ করে তোলা যায় সে ব‍্যাপারে পরামর্শ প্রদানপূর্বক বক্তব‍্য রাখেন নওগাঁ-২ ধামইরহাট – পত্নীতলা আসনের সংসদ সদস্য শহিদুজ্জামান সরকার, নওগাঁ – ৩ মহেদবপুর – বদলগাছি আসনের সংসদ সদস্য মো: ছলিম উদ্দিন তরফদার সেলিম, অতিরক্ত জেলা প্রশাসক রাজস্ব মিল্টন কুমার রায়, অতিরিক্ত পুলিশ সুপার মাঈনুল ইসলাম, বদলগাছি উপজেলা নির্বাহী অফিসার মোছা: আল্পনা ইয়াসমিন, বদলগাছি থানার অফিসার্স ইনচার্জ মো: আতিয়ার রহমান, নওগা জেলা প্রেসক্লাবের সভাপতি মো: কায়েস উদ্দিন, পাহাড়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান কিশোরসহ অন্যান্যরা।

সংস্কৃতি মন্ত্রী বলেছেন দেশী বিদেশী পর্যটকদের অধিকতর আকৃষ্ট করতে যোগাযোগ ব্যবস্থা, আবাসিক ব্যবস্থা সহ আধুনিক সকল সুযোগ সুবিধা নিশ্চিত করা হবে।

প্রতিমন্ত্রী আরও বলেছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত বর্তমান সরকার পর্যটন খাতকে অধিক গুরুত্ব প্রদান করেছে। অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন করতে হলে পর্যটন খাতকে শক্তিশালী করার কোন বিকল্প নাই।

প্রতিমন্ত্রী এম খালিদ এমপি পরে পাহাড়পুর ঐতিহাসিক নিদর্শনস্থলে দি হেরিটেজ ক্যাফেল নামের একটি মান সম্পন্ন হোটেলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft