1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৩:৩২ পূর্বাহ্ন
সর্বশেষ :
জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু গবেষণা পরিষদের বিভিন্ন কর্মসূচি পালন রাজধানীর চকবাজারে পলিথিন কারখানায় আগুন নিয়ন্ত্রণে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নাটোরের কলেজ শিক্ষিকার মৃত্যুর নেপথ্যে উদঘাটন যারা আন্দোলন করছে তাদের কাউকে যেন গ্রেফতার করা না হয়: প্রধানমন্ত্রী কলেজছাত্রকে বিয়ে করা নাটোরের সেই শিক্ষিকার মরদেহ উদ্ধার জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ফ্রি মেডিক্যাল ক্যাম্প ও ঔষধ বিতরণ গোপালগঞ্জে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের ৭টি উন্নয়ন প্রকল্প পরিদর্শণ করেছেন এলজিইডি’র প্রধান প্রকৌশলী নওগাঁর মহাদেবপুরে প্রাইভেট কার খাদে পড়ে স্বামী ও অন্তঃসত্ত্বা স্ত্রী নিহত নলডাঙ্গায় মোটরসাইকেল ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে নিহত ১, আহত ২

গোবিন্দগঞ্জ সহ ৫২ উপজেলাকে ভূমি ও গৃহহীনমুক্ত ঘোষণা

  • আপডেট করা হয়েছে : বৃহস্পতিবার, ২১ জুলাই, ২০২২

গাইবান্ধা প্রতিনিধি:
সারাদেশের ন্যায় গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা সহ ৫২টি উপজেলাকে ভূমি ও গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়েছে। একযোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ২৬ হাজার ২২৯টি পরিবারের কাছে আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলো হস্তান্তর করেন। এদিন গোবিন্দগঞ্জে ৮৫০টি পরিবারের মাঝে জমির দলিল ও চাবি হস্তান্তর করা হয়।

বৃহস্পতিবার (২১ জুলাই) উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে সকাল ৯টা থেকে মুজিববর্ষে ভূমিহীন ও গৃহহীনদের জন্য সারাদেশে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতির ২৬ হাজার ২২৯টি পরিবারের হাতে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর অনুষ্ঠানের সরাসরি ভিডিও প্রদর্শন শুরু হয়। আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ৩২, গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের সংসদ সদস্য প্রকৌশলী মো. মনোয়ার হোসেন চৌধুরী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাদেকুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান, পৌর মেয়র মুকিতুর রহমান রাফি, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফ হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাকিলা বেগম, দরবস্ত ইউপি চেয়ারম্যান আ.র.ম শরিফুল ইসলাম জর্জ, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নূরুল ইসলাম আজাদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম প্রমুখ।

এসময় অতিথিরা মহিমাগঞ্জ পান্থামারী প্রকল্পের দুই জন, দরবস্ত ইউপির নলডাঙ্গা গোবিন্দপুরের দুই জন সহ কাটবাড়ী, কামারদহ ও কামদিয়া ইউপির উপস্থিত পরিবারের হাতে খাস জমি হস্তান্তরের কবুলিয়াত দলিল ও ঘরের চাবি হস্তান্তর করেন।

প্রধানমন্ত্রীর ঘোষণা দেওয়া পঞ্চগড় ও মাগুরা জেলার সব উপজেলাসহ দেশের ৫২টি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলাগুলো হলো- ঢাকার নবাবগঞ্জ, মাদারীপুরের মাদারীপুর সদর, শরীয়তপুরের ডামুড্যা, কিশোরগঞ্জের কটিয়াদী, টাঙ্গাইলের গোপালপুর, মানিকগঞ্জের ঘিওর, সাটুরিয়া, রাজবাড়ীর কালুখালী।

ফরিদপুরের নগরকান্দা, নেত্রকোনার মদন, ময়মনসিংহের ভালুকা, নান্দাইল, ফুলপুর, ফুলবাড়িয়া, জামালপুর বক্সীগঞ্জ। চট্টগ্রামের পটিয়া, কর্ণফুলী, সাতকানিয়া, লোহাগাড়া, লক্ষ্মীপুরের রায়পুর, রামগঞ্জ, ফেনীর ফেনী সদর, ছাগলনাইয়া, ফুলগাজী, পরশুরাম, গাইবান্ধার গোবিন্দগঞ্জ, পঞ্চগড়ের আটোয়ারী, পঞ্চগড় সদর, দেবীগঞ্জ, তেঁতুলিয়া, বোদা। দিনাজপুরের নবাবগঞ্জ, ঠাকুরগাঁওর বালিয়াডাঙ্গী। নীলফামারীর ডিমলা, নওগাঁর রানীনগর, জয়পুরহাটের পাঁচবিবি, রাজশাহীর মোহনপুর, চারঘাট, বাঘা, বগুড়ার নন্দীগ্রাম, দুপচাঁচিয়া নাটোরের বাগাতিপাড়া। পাবনা ঈশ্বরদী, চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ, ঝিনাইদহ হরিণাকুণ্ডু, সাতক্ষীরার তালা, মাগুরার মাগুরা সদর, শ্রীপুর, মহম্মদপুর, শালিখা, ঝালকাঠির কাঁঠালিয়া, পটুয়াখালীর দশমিনা।

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft