1. aknannu1964@gmail.com : AK Nannu : AK Nannu
  2. admin@asianbarta24.com : arifulweb :
  3. angelhome191@gmail.com : Mahbubul Mannan : Mahbubul Mannan
  4. info@asianbarta24.com : Dev Team : Dev Team
বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০৫:০৬ অপরাহ্ন
সর্বশেষ :
গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা  ফলোআপ নিউজ:….সিরাজগঞ্জে ১৩ দিনে ১১ থানায় আ’লীগের মামলার জালে বিএনপির ১৬৭৪ নেতাকর্মী : গ্রেপ্তার-৭ মির্জাপুরে অবৈধ ৯ টি ইটভাটাকে ১ কোটি ১৮ লাখ টাকা জরিমানা ১ ডিসেম্বর ‘মুক্তিযোদ্ধা দিবস’ রাষ্ট্রীয় স্বীকৃতি দিন : বাংলাদেশ ন্যাপ  ফুলবাড়ীতে স্কাউটস ভবন নির্মান কাজের ভিত্তি প্রস্তর উদ্বোধন পুলিশি বাধাঁয় ১৫ কিলোমিটার রাস্তা হেঁটে নেতা-কর্মী পৌছালেন সমাবেশস্থলে রেলপথ মন্ত্রণালয়ের প্রতি আস্থাহীনতাই খালাসী নিয়োগ পরীক্ষায় ব্যাপক অনুপস্থিতির কারণ ১০ দফা দাবিতে রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘট শুরু রাজশাহীতে বিএনপির সমাবেশে যেতে পথে পথে বাধা দুই দিন আগেই নেতাকর্মীদের জনস্রোত

দিনাজপুর সদরের আউলিয়াপুর ইউনিয়নে ৯০ বস্তা ভিজিএফ চাল জব্দ

  • আপডেট করা হয়েছে : বৃহস্পতিবার, ১৪ জুলাই, ২০২২
  • ১২ বার দেখা হয়েছে

শাহ্ আলম শাহী,দিনাজপুর থেকেঃ সঈদ-উল-আযাহা উপলক্ষে দুঃস্থদের জন্য বরাদ্দকৃত ভিজিএফ চাল বিতরণে অনিয়মে দিনাজপুর সদরের আউলিয়াপুর ইউনিয়ন পরিষদ থেকে ৯০ বস্তা ভিজিএফ চাল জব্দ করেছে,উপজেলা নির্বাহী কর্মকর্তা। এনিয়ে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ও সচিব’কে কারণ দর্শনানো নোটিশও দিয়েছে,প্রশাসন। এদিকে নিয়ম নীতির তোয়াক্তা না করে চেয়ারম্যান ও ইউপি সদস্যদের যোগসাজশে গরীবের এ চাল বিতরণে স্বজনপ্রীতি ও দলীয়করণের অভিযোগ তুলেছে,এলাকাবাসী।

দিনাজপুর সদরের ৬ নং আউলিয়াপুর ইউনিয়নে ঈদ-উল-আযাহা উপলক্ষে এবার ৯ হাজার ৮’শ ২৭ জন দুঃস্থের মাঝে ৯৮ হাজার ২’শ ৭০ কোজি ভিজিএফ চাল বরাদ্দ দিয়েছে সরকার। ৫ জুলাই থেকে ৭ জুলাইয়ের মধ্যে এ চাল বিরতণের সময় সরকার নির্ধারণ করে দেয়।

কিন্তু,নিয়ম নীতির তোয়াক্তা না করে চেয়ারম্যান ও ইউপি সদস্যদের যোগসাজশে গরীবের এ চাল বিতরণে স্বজনপ্রীতি ও দলীয়করণের অভিযোগ তুলেছে,এলাকাবাসী।

মর্জিনা বেগম,মাহমুদা,রোকসানা,মসলেমা,উম্মে কুলসুম,আব্দুর রহিম,লিয়াকত,মোসলেম এমদাদ,রফিক সহ অনেকের অভিযোগ,চেয়ারম্যান মোস্তফা কামাল নিজের দলীয় বড় নেতা দাবি করে প্রভাব খাটিয়ে সাধারণ মানুষকে জিন্মি করে রাখার চেষ্টা করছেন। অসহায় মানুষ ভিজিএফ’র চালের জন্যে গেলে জানিয়েছেন,আর ইেন। ফুরিয়ে গেছে।কিন্তু ঈদের পরেও তার ইউনিয়নে চাল জমা রয়েছে।

এলাকাবাসী’র অভিযোগের প্রেক্ষিতে বরাদ্দকৃত ভিজিএফ চাল বিতরণে অনিয়ম এবং মজুত রাখার অভিযোগে বুধবার রাতে দিনাজপুর সদরের আউলিয়াপুর ইউনিয়ন পরিষদ থেকে ৯০ বস্তা ভিজিএফ চাল জব্দ করেছে,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মর্তুজা আল-মাঈদ। এনিয়ে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ও সচিব’কে কারণ দর্শনানো নোটিশও দিয়েছে,প্রশাসন।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মর্তুজা আল-মাঈদ বলেন,চাল বিতরণের নির্ধারিত সময় ছিলো ৫ জুলাই থেকে ৭ জুলাইয়ের মধ্যে। নির্ধারিত সময়ে চাল বিতরণে তারা ব্যর্থ হলে প্রশাসনকে জানিয়ে ঈদের আগেই তা বিতরণ করার প্রয়োজন ছিলো। তা ছাড়া এই চাল মজুওে রিষয়টিও তারা প্রশাসনকে অবগত করেননি। তা নীতির বহিঃভুত কাজ। মাষ্টার রোলেও গড়মিল রয়েছে। একারণে ৯০ বস্তা চাল জব্ধ করে তাদের কারণ দর্শানো নোটিশ দেয়া হয়েছে।

আমাদের সদও উপজেলায় ১০ টি ইউনিয়নের মধ্যে ৯টিতেই সুষ্ঠুভাবে ভিজিএফ’র চাল বিতরণ হয়েছে। গরীব-দুঃস্থ্য মানুষদের ঈদে খাওয়ার জন্যে তা দিয়েছে,সরকার। কিন্তু,এই ইউনিয়নে তা মানা হয়নি। যা অত্যন্ত দুঃখজনক ঘটনা। আমরা তদন্ত পূর্বক ব্যবস্থা নিবো।

তবে,বরাদ্দকৃত ভিজিএফ চাল বিতরণে কোন অনিয়ম হয়নি এবং ইউনিয়ন পরিষদের গ্রন্থাগার মিলনায়তে রক্ষিত ৪ হাজার ৫’কেজি চাল দুঃস্থদের মাঝে পরবর্তিতে কিতরণের জন্যে সংরক্ষিত রাখা হয়েছে বলে জানিয়েছে,সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল।
ইউপি চেয়ারম্যান মোস্তফা কামাল বলেন,আমাদের কোন অসৎ উ্েদ্দশ্য নেই। সময় স্বল্পতার কারণে তা বিতরণ করতে পারিনি। পরে তা বিতরণের জন্যে রাখা হয়েছে। আমি নতুন চেয়ারম্যান হওয়ায় এতো নিয়ম কানুন জানতাম না।

নির্ধারিত সময়ে চাল বিতরণ না করে বিতরণে অনিয়ম এবং প্রশাসনকে না জানিয়ে ইউনিয়ন পরিষদে ভিজিএফ’র চাল সংরক্ষিত রাখা ও তা জব্ধ করার বিষয়টি সুস্থু তদন্তের মাধ্যমে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি তুলেছে,এলাকাবাসি।

বন্ধুদের মাঝে শেয়ার করুন

এরকম আরও বার্তা
স্বত্ব © ২০১৫-২০২২ এশিয়ান বার্তা  

কারিগরি সহযোগিতায় Pigeon Soft